মেনু নির্বাচন করুন
পাতা

কার্যবিবরণী ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

উপজেলা পরিষদ কার্যালয়

জাজিরা, শরীয়তপুর।

জুন/২০১৪ মাসে  জাজিরা উপজেলা পরিষদের মাসিক সভার কার্যবিবরণীঃ

                        সভাপতি     ঃ                 জনাব মোবারাক আলী সিকদার।

                                                            চেয়ারম্যান, উপজেলা পরিষদ

                                                            জাজিরা, শরীয়তপুর।

                        স্থান          ঃ                  উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ, জাজিরা, শরীয়তপুর।

              সভার তারিখঃ                 ০৬.০৭.২০১৪ খ্রিঃ।                       

             সভার সময়   ঃ               সকাল ১২.০০ টায়।

 

সভায় উপস্থিত ও অনুপস্থিত সদস্যবৃন্দের নামের তালিকা যথাক্রমে পরিশিষ্ঠ ‘‘ক’’ ও ‘‘খ’’ তে সংযোজিত।

 

সভাপতি সভায় উপস্থিত সকল সদস্যগনের প্রতি কৃতজ্ঞতা স্বীকার সহ অভিনন্দন জানিয়ে সভার কাজ শুরু করেন।  তিনি শুরুতেই বলেন উপজেলায় কাজের পরিধি অনেক। একনিষ্ঠভাবে উপজেলার উন্নয়নের জন্য কাজ করার অনেক ভালো সুযোগ রয়েছে। কাজ থাকলেই মতানুবাদ থাকবে। সকলে মিলে দেশের জন্য ও মানুষের জন্য উন্নয়নের কাজ করতে হবে। সকল সমস্যা সততা ও আলোচনার সাথে সমাধান করার চেষ্টা করতে হবে।  অত্র উপজেলার কোন খাল, বিলসহ সকল কিছু মানুষের কল্যানে ব্যবহারের উপযোগী করতে হবে। অত্র উপজেলার হাট-বাজারের টাকা দিয়ে অত্র উপজেলা বিভিন্ন এলাকার রাসত্মা-ঘাট উন্নয়নে ব্যবস্থা রাখতে হবে। জাজিরা উপজেলার শামিত্ম শৃঙ্খলা রÿার্থে তিনি সকলের সহযোগীতা কামনা করেন ও যে কোন সমস্যায় সকলকে নিয়ে সমাধানে আশাবাদ ব্যক্ত করেন এবং  গৃহীত সিদ্ধামত্ম অবশ্যই সময়মত বাসত্মবায়নের চেষ্টা অব্যাহত রাখার জন্য সকলকে অনুরোধ করেন। 

        ০১।    গত সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদনঃউপজেলা নির্বাহী অফিসার, জাজিরা অদ্যকার সভার সকলকে  অভিনন্দন জানান। তিনি সকল সদস্যগনকে উপজেলা পরিষদ আইন ও বিধিমালা অনুসরন করার জন্য অনুরোধ করেন এবং অদ্যকার সভার সভাপতি মহোদয়ের অনুমতিক্রমে গত মাসের সভার কার্যবিবরণী পাঠ করে শুনান এবং কোন সংশোধনী, সংযোজন, বিয়োজন আছে কিনা সকলকে বলতে বলেন। উপস্থিত সদস্যগন আর কোন সংশোধন, সংযোজন, বিয়োজন নেই বলে সভাকে অবিহিত করেন। অতপরঃ গত সভার কার্যবিবরণী কোন সংশোধনী ছাড়াই দৃঢ়ীকরণ করা হয় এবং সরকারী বিধি মোতাবেক সকল কার্যক্রম দ্রম্নত বাসত্মবায়নের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করেন।

          ২।    উপজেলা স্বাস্থ্য বিভাগঃ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, জাজিরা সভায় জানান যে,  উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ঔষুধপত্রের স্টোক পরিমান সমেত্মাষজনক। উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সসহ ১৫ টি কমিউনিটি ক্লিনিকে রোগীদের নিয়মিত সেবা প্রদান করা হচ্ছে এবং আরো ০৬টি নির্মানাধীন রয়েছে। যাহা অচিরেই চালু হবে। উক্ত কমিউনিটি ক্লিনিকে হেলথ কেয়ার প্রভাইডারদের দ্বারা তৃনমূল পর্যায়ে জনগনের সেবা কার্যক্রম চালানো হচ্ছে এবং ঔষধ ও ব্যবস্থা পত্র প্রদান করা হচ্ছে। এছাড়া অফিসের কার্যক্রম নিয়মিতভাবে চলছে।

         সিদ্ধামত্ম ঃ   ১। উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে রোগী আসার সাথে সাথে রোগীদের চিকিৎসা করতে হবে।

                        ২। বিভাগীয় কার্যক্রম যথাসময়ে সম্পাদন করার জন্য অনুরোধ করা হয়।

         বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা স্বাস্থ্য কর্মকর্তা, জাজিরা, শরীয়তপুর।      

          ৩।   উপজেলা কৃষি বিভাগঃ উপজেলা কৃষি কর্মকর্তা, জাজিরা সভায় জানান যে, তার বিভাগীয় পরিচিতি এবং কার্যক্রম সংÿÿপ্তভাবে উপস্থাপন করেন। সার ও বীজের মজুদ সমেত্মাষজনক। অনাবৃষ্টি ও খরার কারনে এই বছর পাট আদায়ের লক্ষ্যমাত্রা অর্জিত হয়নি। উক্ত স্থানে আউশ ধান বপন করা হয়েছে যাহা অত্যামত্ম সমেত্মাষজনক। ইউনিয়নের বিভিন্ন স্থানে পানি হওয়ায় জাজিরা উপজেলা উপসহকারী কৃষি কর্মকর্তারা এখন বসত বাড়ীকে খামার বাড়ীতে রম্নপামত্মরের পরামর্শ দিয়ে আসছে। এছাড়া অফিসের কার্যক্রম যথারীতি চলছে।

          সিদ্ধামত্মত্ম ঃ ১।উপজেলা পরিষদের খালি জায়গা ব্যবহার করে ফলজ ও শাকসবজি উৎপাদনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের

                           জন্য অনুরোধ করা হলো।

                     ২। কৃষকদের কোথাও কোন সমস্যা দেখা দিলে তা দ্রম্নত ব্যবস্থা গ্রহণ করতে হবে।

                        ৩। কৃষকদের মাঝে ভর্তকী সার যথাসময়ে বিতরণের ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করা হলো।

            বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা কৃষি কর্মকর্তা, জাজিরা, শরীয়তপুর।

          ৪।    উপজেলা শিক্ষা বিভাগ ঃ উপজেলা শিক্ষা অফিসার, জাজিরা সভায় জানান যে, নিয়মিত ভাবে বিদ্যালয় পরিদর্শন করা হচ্ছে। নতুন সরকারীকরন অধিকাংশ শিÿা প্রতিষ্ঠানেরই আসবাবপত্র (বেঞ্চ ও টেবিল) অপ্রতুল এবং কিছু বিদ্যালয় খুবই ঝুকিপূর্ন। এছাড়া দাপ্তরিক কার্যক্রম নিয়মিতভাবে চলছে। 

         সিদ্ধামত্মঃ ১। প্রত্যেক কর্মকর্তাকে বিদ্যালয় পরিদর্শন করার জন্য অনুরোধ করা হয়।

              ২।শিক্ষকদের স্কুলে সময়মত উপস্থিত নিশ্চিত করার ব্যবস্থা করতে হবে। উপস্থিত ও অনুপস্থিত শিক্ষকদের  তালিকা

                              করতে হবে।

                   ৩।বিভাগীয় কার্যক্রম সঠিক ও সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য অনুরোধ করা হয়।

         বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা শিক্ষা কর্মকর্তা, জাজিরা, শরীয়তপুর ও উপজেলা প্রকৌশলী, জাজিরা, শরীয়তপুর।

        ০৫।    উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগঃউপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, জাজিরা সভায় উপস্থিত না থাকায় তার বিভাগীয় আলোচনা করা সম্ভব হয়নি।        

         সিদ্ধামত্ম ঃ  ১। বিভাগীয় কার্যক্রম সঠিক ও সুষ্ঠভাবে করার জন্য ও শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে প্রয়োজনীয় কার্যক্রম

                             গ্রহনের জন্য অনুরোধ করা হয়।

          বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, জাজিরা, শরীয়তপুর।

        ০৬।   উপজেলা সমাজ সেবা বিভাগঃউপজেলা সমাজ সেবা অফিসার, জাজিরা সভায় জানান যে, ২০১৩-২০১৪ অর্থ বৎসরের মৃত ও নতুন ভাতা ভোগীদের আবেদন প্রেÿÿতে তাদের নামে ব্যাংকে হিসাব খোলার কাজ প্রায় সমাপ্ত হয়েছে। এ ছাড়া দাপ্তরিক কাজ যথাযথভাবে হচ্ছে।  

          সিদ্ধামত্ম ঃ ১। ভাতা ভোগীদের ব্যংক হিসাব খোলার কাজ আরো দ্রম্নত সমাপ্ত করতে হবে।

            বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা সমাজ সেবা কর্মকর্তা, জাজিরা, শরীয়তপুর।

           ০৭।   উপজেলা পলস্নী উন্নয়ন বিভাগঃ  উপজেলা পল্লী উন্নয়ন অফিসার, জাজিরা সভায় জানান যে, বিআরডিবি এর আওতায় বিভিন্ন চলমান প্রকল্পের কাজ যথারীতি চলছে। তার মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর একটি বাড়ী একটি খামার প্রকল্পের এই মাসের সঞ্চয় আদায় সমেত্মাষজনক। উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা জানান যে, একটি বাড়ী একটি খামার প্রকল্পের কার্যক্রম আরো সুষ্ঠভাবে পরিচালনা ও গতিশীল করার জন্য উপজেলা পরিষদের মাধ্যমে ১২টি ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের সার্বিক সহোযোগিতা প্রয়োজন।

        সিদ্ধামত্ম ঃ ১। ‘‘একটি বাড়ী একটি খামার’’ প্রকল্পের সাফল্য জনক অগ্রগতি দেখানোর জন্য ও পূর্বের প্রকল্প  যথাযথ ভাবে বাসত্মবায়ন ও দাপ্তরিক কাজ বিধি মোতাকে সম্পন্ন করার জন্য অনুরোধ করা হয়।

                      ২। ঋণ বিতরণের কার্যক্রম  ও সঞ্চয় আদায় ১০০% নিশ্চিত করতে হবে। সঞ্চয় আদায়ের ব্যাপারে আরও যত্নশীল হতে  হবে এবং সঞ্চয় কার্যক্রমে সহযোগীতা করার বিষয়ে সংশিস্নষ্ট চেয়ারম্যানগন একমত পোষন করেন।

       বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা, জাজিরা, শরীয়তপুর।

         ০৮। উপজেলা যুব উন্নয়ন বিভাগঃউপজেলা যুব উন্নয়ন অফিসার, জাজিরা সভায় জানান যে, যুব উন্নয়ন অধিদপ্তর দেশের বেকার যুবকদের কর্মসংস্থান সুষ্টির লÿÿ্য কার্যক্রম চালিয়ে যvাচ্ছে। বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রথমত বেকার যুবকদের বিভিন্ন মেয়াদে আবাসিক ও অনাবাসিক প্রশিক্ষনের মাধ্যমে প্রশিক্ষিত করা হয়। পরবর্তীতে প্রশিক্ষিত যুবকদের আত্নকর্মসংস্থানমূলক কার্যক্রম গ্রহন করতে ঋন সহায়তা দেওয়া হচ্ছে। এছাড়া দাপ্তরিক কার্যক্রম নিয়মিতভাবে চলছে। 

         সিদ্ধামত্মঃ ১। বিধি মোতাবেক যুব ঋণ কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করতে হবে এবং বিধি মোতাবেক ঋণ আদায়ের

                              সহযোগীতা করার জন্য উপজেলা নির্বাহহী অফিসার, জাজিরাকে অনুরোধ করা হয়। 

         বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা যুব উন্নয়ন অফিসার, জাজিরা, শরীয়তপুর।

        ০৯।    উপজেলা মৎস্য বিভাগ ঃউপজেলা মৎস্য অফিসার, জাজিরা জানান যে, জাজিরা উপজেলায় কেউ যেন অবৈধ জাল ব্যবহার না করতে পারে সেজন্য স্ব-স্ব ইউনিয়নের চেয়ারম্যানদের সহযোগীতা করার জন্য অনুরোধ করে। মাছে ফরমালিনের অভিযান নিয়মিত ভাবে চলছে। এছাড়া অত্র অফিসের কার্যক্রম নিয়মিতভাবে চলছে। 

         সিদ্ধামত্মঃ১। বিভাগীয় কার্যক্রম ও  মাছে ফরমালিনের বিরম্নদ্ধে মোবাইল কোর্ট পরিচালনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য  অনুরোধ করা হলো।  

         বাসত্মবায়ন কর্তৃপক্ষঃ উপজেলা মৎস্য কর্মকর্তা, জাজিরা, শরীয়তপুর।

        ১০।    উপজেলা প্রানিসম্পদ বিভাগঃউপজেলা প্রানিসম্পদ অফিসার, জাজিরা সভায় জানান যে, ভ্যাকসিন পর্যাপ্ত রয়েছে। তিনি নিচু জমিতে জার্মান ঘাস এবং উচু জমিতে প্যানিলন ঘাস উৎপাদনের জন্য অনুরোধ করেন। জাজিরা উপজেলার ০৩ টি ইউনিয়নে কৃত্তিম প্রজনন কেন্দ্র চালু রয়েছে। অন্য ইউনিয়ন গুলোতে কৃত্তিম প্রজনন কেন্দ্র প্রায় চালুর দিকে। এছাড়া দাপ্তরিক কাজকর্ম নিয়মিতভাবে চলছে।     

         সিদ্ধামত্মঃ ১। কৃত্রিম প্রজননের বিষযে ব্যাপক প্রচারনা করতে হবে যাতে স্থানীয় লোকজন তাদের পশুর জন্য সেবা গ্রহন করতে  পারে।

                        ২। এছাড়া দাপ্তরিক কাজ সুষ্ঠভাবে করতে হবে।

         বাসত্মবায়ন কর্তৃপক্ষঃ উপজেলা প্রানিসম্পদ অফিসার, জাজিরা, শরীয়তপুর।

        ১১।    উপজেলা পরিসংখ্যান বিভাগঃউপজেলা পরিসংখ্যান অফিসার, জাজিরা সভায় জানান যে, অত্র অফিসের দাপ্তরিক কাজকর্ম নিয়মিতভাবে চলছে।

         সিদ্ধামত্মঃ১। দাপ্তরিক কার্যক্রম সুষ্ঠভাবে করতে হবে।

         বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা পরিসংখ্যান কর্মকর্তা, জাজিরা, শরীয়তপুর।

        ১২।    উপজেলা সমবায় বিভাগঃ   উপজেলা সমবায় কর্মকর্তা, জাজিরা  বলেন যে, নবনিযুক্ত সমবায় কর্মকর্তা হিসেবে তিনি যোগদান করেছেন এবং তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

            সিদ্ধামত্মঃ ১।  দাপ্তরিক কাজ যথাযথ ও সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য উপজেলা সমবায় কর্মকর্তকে অনুরোধ করা হয়।

          বাসত্মবায়ন কর্তৃপক্ষঃ উপজেলা সমবায় কর্মকর্তা, জাজিরা, শরীয়তপুর।

১৩।   উপজেলা মহিলা বিষয়ক অফিসঃউপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, জাজিরা সভায় জানান যে, জাজিরা উপজেলা মহিলাদের আত্ব-কর্মসংস্থানের জন্য জাজিরা উপজেলা পরিষদ সেলাই মেশিন প্রশিÿন কেন্দ্র চালু করা হয়েছে। এছাড়া নিয়মিতভাবে দাপ্তরিক কার্যক্রম চলছে। 

           সিদ্ধামত্মঃ১।  অফিসের কার্যক্রম নিয়মিতভাবে পরিচালনা করতে হবে।  

           বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা মহিলা বিষয়ক অফিসার, জাজিরা, শরীয়তপুর।

        ১৪।    উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগঃউপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, জাজিরা সভায় জানান যে, পরিবার পরিকল্পনা কার্যালয়ের মাঠ পর্যায়ের কাজ যথারীতি চলছে। এপ্রিল/২০১৪ খ্রিঃ মাসে স্থায়ী পদ্ধতি মহিলা ২৪ জন, পুরম্নষ ০৩, আইইউডি ৪১ জন এবং ইমপস্ন্যান্ট ২৮ জনের মধ্যে সম্পাদন করা হয়েছে। অত্র অফিসের দাপ্তরিক কার্যক্রম যথারীতি চলছে। 

         সিদ্ধামত্মঃ১। কমিউনিটি ক্লিনিকে নিয়মিত উপস্থিত থেকে স্থায়ী পদ্ধতি ক্যাম্প ও স্থায়ী পদ্ধতি গ্রহন বৃদ্ধিসহ অন্যান্য দাপ্তরিক কাজ  

                            কাজকর্ম আরও গতিশীল করতে হবে।

                        ২।   কমিউনিটি ক্লিনিকসমুহ নিয়মিতভাবে পরিদর্শন করতে হবে।

            বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা পরিবার পরিকল্পনা অফিসার, জাজিরা, শরীয়তপুর।

        ১৫।    উপজেলা খাদ্য বিভাগঃ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, জাজিরা এর প্রতিনিধি সভায় জানান যে, অত্র অফিসের মজুদের পরিমান চাল ২৪৫ মেঃ টন এবং গম ২৯০ মেঃ টন । এছাড়া দাপ্তরিক কাজ যথারীতি চলছে। সভায় এই বিষযে বিসত্মারিত আলোচনা করা হয়।

          সিদ্ধামত্মঃ১। খাদ্য শস্য মজুদের পরিমাণ বাড়াতে হবে এবং দাপ্তরিক যথারীতি করতে হবে।

            বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা খাদ্য নিয়ন্ত্রক, জাজিরা, শরীয়তপুর।

        ১৬।    উপজেলা আনসার ও ভিডিপি বিভাগঃউপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা জানান যে, আনসার ও ভিডিপি সদস্যরা তাদের নিজ নিজ দায়িত্ব যথাযথভাবে পালন করছে। এছাড়া দাপ্তরিক কাজ যথাযথভাবে চলছে।

         সিদ্ধামত্ম ঃ ১। জাজিরা উপজেলার আনসার ও ভিডিপি সদস্যদের আরও দায়িত্বশীল হয়ে কাজকর্ম করতে হবে।

          বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা, জাজিরা, শরীয়তপুর।

        ১৭।    উপজেলা ত্রান বিভাগঃউপজেলা প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা, জাজিরা সভায় জানান যে, ২০১৩-২০১৪ অর্থ বছরের ১ম ও ২য় পর্যায়ের বরাদ্দ প্রাপ্ত গ্রামীন অবকাঠামো রক্ষনাবেক্ষন (টিআর) কর্মসূচির কাজ সুষ্ঠভাবে সমাপ্ত হয়েছে। ১ম পর্যায়ে বরাদ্দকৃত অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচির আওতায় প্রকল্পসমূহের কাজ সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। ১ম পর্যায়ের বরাদ্দকৃত গ্রামীন অবকাঠামো সংস্কার(কাবিখা) কর্মসূচীর আওতায় গৃহীত প্রকল্প সমুহের কাজ যথারিতি চালু রয়েছে। বিভাগের অন্যান্য দাপ্তরিক কাজ যথারীতি চলছে। ২য় পর্যায়ের গ্রামীন অবকাঠামো সংস্কার (কাবিখা) কর্মসূচীর আওতায় এখনও বরাদ্দ পাওয়া গেছে। বরাদ্দ প্রাপ্তির সাপেক্ষে প্রকল্প বাসত্মাবায়নের পদক্ষেপ নেওয়া হচ্ছে। তিনি আরো বলেন, ২০১৩-২০১৪ অর্থ বছরের গ্রাআঃ (কাবিখা-২য় পর্যায়) কর্মসূচির আওতায় পালেরচর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড খবির বেপারীর বাড়ী হতে হাচেন খানের বাড়ী পর্যমত্ম মাটির রাসত্মা মেরামত কাজের জন্য প্রকল্পটি অনুমোদন করা হয়েছিল। উক্ত প্রকল্পটি পরিবর্তন করে ৬ নং ওয়ার্ডের কছির মাদবরের কান্দি তোতা খালাসীর বাড়ী হতে ইদ্রিস ফকিরের বাড়ী পর্যমত্ম মাটির রাসত্মা পূনঃ নির্মান প্রকল্পটি অনুমোদনের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানের আবেদন পাওয়া গেছে। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।    

          সিদ্ধামত্মঃ ১। অফিসের কার্যক্রম আরও গতিশীল করতে হবে।

                         ২। ২০১৩-২০১৪ অর্থ বছরের গ্রাআঃ (কাবিখা-২য় পর্যায়) কর্মসূচির আওতায় পালেরচর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড   খবির বেপারীর বাড়ী হতে হাচেন খানের বাড়ী পর্যমত্ম মাটির রাসত্মা মেরামত প্রকল্পটি পরিবর্তন করে ৬ নং ওয়ার্ডের কছির মাদবরের কান্দি তোতা খালাসীর বাড়ী হতে ইদ্রিস ফকিরের বাড়ী পর্যমত্ম মাটির রাসত্মা পূনঃ নির্মান প্রকল্পটি অনুমোদনের সভায় সর্বসম্মত সিদ্ধামত্ম গৃহীত হয়।

          বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যান(সকল), জাজিরা, শরীয়তপুর।

        ১৮।    উপজেলা প্রকৌশল (জনস্বাস্থ্য) বিভাগঃউপ-সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য), জাজিরা সভাকে জানান যে,   বরাদ্দকৃত গভীর নলকূপের বোয়িং এবং পস্নাটফর্ম এর কাজ সমাপ্ত হয়েছে। নতুন বছরের তালিকা পাওয়া গেছে এবং টেন্ডার কার্যক্রম প্রক্রিয়াধীন আছে। কার্যক্রম নিয়মিতভাবে চলছে। 

          সিদ্ধামত্মঃ১। বিধি মোতাবেক নলকূপ স্থাপনের বিষয়ে দ্রম্নত ব্যবস্থা নিতে হবে।   

          বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপ-সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য) অফিসার, জাজিরা, শরীয়তপুর।

        ১৯।    বন বিভাগ ঃ  উপজেলা ফরেস্টার, জাজিরা, শরীয়তপুর সভাকে জানান যে, অত্র অফিসের দাপ্তরিক কার্যক্রম যথারীতি চলছে।

            সিদ্ধামত্মঃ ১। অবৈধ করাতকল বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হবে। অফিসের কার্যক্রম আরও গতিশীল করতে হবে।   

            বাসত্মবায়ন কর্তৃপক্ষঃ উপজেলা বন কর্মকর্তা, জাজিরা, শরীয়তপুর।

        ২০।    উপজেলা নির্বাচন অফিসঃউপজেলা নির্বাচন অফিসার, জাজিরা বলেন যে, জাজিরা উপজেলার ভোটার হালনাগাদ কাজ আগামী মাসে শুরম্ন হবে। এছাড়া দাপ্তরিক করাজ নিয়মিত ভাবে চলছে।

          সিদ্ধামত্ম ঃ১। অফিসের কার্যক্রম আরও গতিশীল করতে হবে।    

          বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা নির্বাচন অফিসার, জাজিরা, শরীয়তপুর।

          ২১।    উপজেলা পাট উন্নয়ন বিভাগঃ  উপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা, জাজিরা সভায় অনুপস্থিত থাকায় তার বিভাগীয় আলোচনা করা যায়নি।

         সিদ্ধামত্মঃকৃষকদের সাথে সর্বসময় যোগাযোগ রাখতে হবে। কৃষকরা পাট উৎপাদনের ক্ষেত্রে কোন সমস্যায় পড়লে সাথে সাথে সমাধান করতে হবে। 

বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা পাট উন্নয়ন কর্মকর্তা, জাজিরা, শরীয়তপুর।       

        ২২।    এলজিইডিঃ আলোচনা-০১ ঃউপজেলা প্রকৌশলী, এলজিইডি,জাজিরা সভাকে জানান যে, অত্র অফিসের কার্যক্রম নিয়মিতভাবে চলছে।

          সিদ্ধামত্মঃঅফিসের কাজকর্ম আরও গতিশীল করতে হবে।

          বাসত্মবায়ন কর্তৃপক্ষঃউপজেলা প্রকৌশলী, এলজিইডি,জাজিরা, শরীয়তপুর।

২৩। বিবিধ (০১)ঃজনাব মোঃ নুরম্নজ্জামান মোড়ল, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ জাজিরা, শরীয়তপুর সভাকে জানান যে, উপজেলা পরিষদে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদ্বয়ের সম্মানী ভাতা, এমএলএসএস-০২ জন, মালি-০১ জন এর বেতন ভাতা এবং উপজেলা পরিষদের জুন/১৩ মাসের আপ্যায়ন ও আনুসাঙ্গিক বিল পরিশোধ করা প্রয়োজন, উক্ত বিলগুলো উপজেলা রাজস্ব তহবিল হতে পরিশোধ করার বিধান রয়েছে ।             

 সিদ্ধামত্ম ঃউপরোক্ত কর্মকর্তাদের সম্মানী ভাতা, কর্মচারীদের জুন/১৪ মাসের বেতন ভাতা এবং জুন/১৪ মাসের আপ্যায়ন ও আনুসাঙ্গিক বিল সংশিস্নষ্ট সকলের নামে উপজেলা রাজম্ব তহবিল নং- ৬১৫৫ কৃষি ব্যাংক, জাজিরা শাখার চেক প্রদানের জন্য সর্বসম্মত সিদ্ধামত্ম গৃহীত হয়।

        ২৩। বিবিধ (০২)ঃ জনাব মোঃ নুরুজ্জামান মোড়ল, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, জাজিরা, শরীয়তপুর সভাকে জানান যে, তিনি গত ০১/০৪/২০১৪ খ্রিঃ হতে ৩০/০৬/২০১৪ খ্রিঃ তারিখ পর্যন্ত অত্র উপজেলার বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন ও তার অধিনস্ত বিভিন্ন অফিস পরিদর্শন করে দৈনিক ৫০০/- টাকা হরে মোট ২৯,০০০/- টাকা  এবং তিনি আরো জানান, জনাবা পারভীন আক্তার, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, জাজিরা, শরীয়তপুর সভাকে জানান যে, তিনি গত ০১/০৪/২০১৪ খ্রিঃ হতে ৩০/০৬/২০১৪ খ্রিঃ তারিখ পর্যন্ত অত্র উপজেলার বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন ও তার অধিনস্ত বিভিন্ন অফিস পরিদর্শন করে দৈনিক ৫০০/- টাকা হরে মোট ২৮,৫০০/-   টাকা ভ্রমন বিল অত্র সভায় সদয় অনুমোদনের জন্য অনুরোধ করেন।               

            সিদ্ধামত্ম ঃজনাব মোঃ নুরুজ্জামান মোড়ল, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, জাজিরা, শরীয়তপুর এর ভ্রমন বিল বাবদ  ২৯,০০০/- টাকা এবং  জনাবা পারভীন আক্তার, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, জাজিরা, শরীয়তপুর এর ভ্রমন বিল বাবদ ২৮,৫০০/-   টাকা প্রদানের নিমিত্তে সভায় ব্যয়োত্তর অনুমোদনের জন্য সর্বসম্মতভাবে  সিদ্ধামত্ম গৃহীত হয়। উল্লেখ্য যে, সকল পরিদর্শনের পরিদর্শন প্রতিবেদন দাখিল করার জন্য ভাইস চেয়ারম্যানদ্বয়কোনুরোধ করা হলো।

২৪। উপজেলা স্থাই কমিটির সভাপতি জনাব মোঃ নুরুজ্জামান মোড়ল সভায় জানান যে, উপজেলা যোগাযোগ ভৌত অবকাঠামো উন্নয়ন, জনস্বাস্থ্য ও বিশুদ্ব পানি সরবরাহসহ বিভিন্ন বিষয়ে স্থাই কমটির সভা অনুষ্ঠিত হয়। সভার প্রেক্ষিতে তিনি উপরোক্ত প্রকল্প গুলি বাস্তবায়ন ও উপজেলা এলাকার জনস্বাস্থ্য উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে  বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তিনি পর্যায়ক্রমে উপজেলা পরিষদের সকল সদস্যদের প্রস্তাব উপস্থাপন করার জন্য অনুরোধ করেন এবং প্রস্তাবগুলো বাস্বতবায়নের জন্য সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। উক্ত প্রস্তাবগুলোর সাথে মহিলা ভাইস চেয়ারম্যান জনাবা পারভিন আক্তার একমত পোষন করেন।  

২৪। বিবিধ (০১)ঃজনাব মোঃ ইসমাইল হোসেন মোল্লা, চেয়ারম্যান, সেনেরচর ইউপি বলেন যে, সেনেরচর ইউনিয়নের মানিকনগর সালাম তপাদারের বাড়ী হতে জলিল মাস্টারের বাড়ী  পর্যমত্ম রাসত্মাটির বেহাল দশার কারনে স্থানীয় লোকেদের যাতায়াতে অনেক কষ্ট হয়। তাই জরুরী ভিত্তিতে রাসত্মাটি মেরামত করার জন্য তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন।সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃজাজিরা উপজেলা পরিষদের সেনেরচর ইউনিয়নের মানিকনগর সালাম তপাদারের বাড়ী হতে জলিল মাস্টারের বাড়ী  পর্যমত্ম রাসত্মাটি পূনঃ নির্মান করার জন্য উপজেলা উন্নয়ন তহবিল হতে =১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃসেনেরচর ইউনিয়নের মানিকনগর সালাম তপাদারের বাড়ী হতে জলিল মাস্টারের বাড়ী পর্যমত্ম রাসত্মাটি পূনঃনির্মান।

    অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাবা বিউটি আক্তার

সংরক্ষিত সদস্য, সেনেরচর ইউপি।

প্রকল্প সভাপতি

০২।

জনাব শাহজাহান তপাদার

 গন্যমান্য ব্যাক্তি

সেক্রেটারী

০৩।

জনাব আঃ হাই মুন্সি

ইমাম, মানিকনগর জামে মসজিদ

সদস্য

০৪।

জনাব সালাম তপাদার

 গন্যমান্য ব্যাক্তি

সদস্য

০৫।

জনাব মোসাঃ বেগম

মহিলা সদস্য

সদস্য

২৪। বিবিধ (০২)ঃজনাব মোঃ সা্লাউদ্দিন বেপারী, চেয়ারম্যান, কুন্ডেরচর ইউপি বলেন যে, গোলাম মাওলা চোকদারের বাড়ি হইতে রুবেল মোল্লার বাড়ি পর্যন্ত নদীর শাখা নদীর পাড়ে প্যালাসাইডিং করা দরকার নয়তো নদীর পাড়ের মানুষ নদী ভাংগনে ক্ষতিগ্রস্থ হতে পারে। তাই জরুরী ভিত্তিতে প্যালাসাইডিং করার জন্য তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃজাজিরা উপজেলাধীন কুন্ডেরচর ইউনিয়নের গোলাম মাওলা চোকদারের বাড়ি হইতে রুবেল মোল্লা বাড়ি পর্যন্ত নদীর শাখা নদীর পাড়ে প্যালাসাইডিং করার জন্য উপজেলা উন্নয়ন তহবিল হতে =১,০০,০০০/-(একলক্ষ) টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃকুন্ডেরচর গোলাম মাওলা চোকদারের বাড়ি হইতে রুবেল মোল্লার বাড়ি পর্যন্ত পদ্মা নদীর পাড়ে প্যালাসাইডিং ।

            অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

নাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাবা মোঃ সালাউদ্দিন বেপারী

চেয়ারম্যান, কুন্ডেরচর ইউপি।

প্রকল্প সভাপতি

০২।

জনাব মোঃ শমশের আলী

সমাজ সেবক

সেক্রেটারী

০৩।

জনাব রোজিনা আক্তার

মহিলা মেম্বার

সদস্য

০৪।

জনাব খলিলুর রহমান

 ইমাম

সদস্য

০৫।

জনাব মোঃ দিপক কুমার দত্ত

হেড মাস্টার আলহাজ ইমাইল মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়

সদস্য

২৪। বিবিধ (০৩)ঃজনাব মোঃ রেজাউল করিম সেলিম সিকদার, চেয়ারম্যান, মূলনা ইউপি বলেন যে,  মূলনা ইউনিয়নের রায়েরকান্দি উদয়ন সংঘ ক্লাবটি জরম্নরি ভিত্তিতে উন্নয়ন করা প্রযোজন। জরম্নরী ভিত্তিতে কস্নাবটি উন্নয়ন করার জন্য তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃজাজিরা উপজেলা পরিষদের মূলনা ইউনিয়নের রায়েরকান্দি উদয়ন সংঘ ক্লাবটি জরম্নরি ভিত্তিতে উন্নয়ন করা জন্য উপজেলা উন্নয়ন তহবিল হতে ১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃমূলনা ইউনিয়নের রায়েরকান্দি উদয়ন সংঘ ক্লাবটি জরম্নরি ভিত্তিতে উন্নয়ন ।

            অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাব রেজাউল করিম সেলিম সিকদার

 চেয়ারম্যান, মূলনা ইউপি।

প্রকল্প সভাপতি

০২।

জনাব আঃ জলিল সিকদার

 গন্যমান্য ব্যাক্তি

সেক্রেটারী

০৩।

জনাব আঃ  ছাত্তার মাস্টার

শিক্ষক, রায়ের কান্দি সঃ প্রঃ বিদ্যালয়।

সদস্য

০৪।

জনাব আঃ জববার

আনসার ভিডিপি

সদস্য

০৫।

জনাব আলেয়া

গন্যমান্য

সদস্য

২৪। বিবিধ (০৪)ঃজনাব মোঃ ইসমাইল হোসেন খান , চেয়ারম্যান, জয়নগর ইউপি বলেন যে,  জয়নগর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অতিদরিদ্রদের মধ্যে অগভীর নলকূপ স্থাপন করা প্রয়োজন। জরম্নরী ভিত্তিতে অতিদরিদ্রদের মাঝে অগভীর নলকূপ স্থাপনের জন্য  তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃজয়নগর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অতিদরিদ্রদের মধ্যে অগভীর নলকূপ স্থাপন করা উপজেলা উন্নয়ন তহবিল হতে ১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃজয়নগর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অতিদরিদ্রদের মধ্যে অগভীর নলকূপ স্থাপন করা ।

            অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাব মোঃ ইসমাইল হোসেন খান

 চেয়ারম্যান, জয়নগর ইউপি।

প্রকল্প সভাপতি

০২।

জনাব নাজনীন নাহার

সংরক্ষিত ইউপি সদস্য

সেক্রেটারী

০৩।

জনাব শহীদুল ইসলাম

শিক্ষক, জয়নগর সঃ প্রঃ বিদ্যালয়।

সদস্য

০৪।

জনাব জাহাঙ্গীর খান

ইমাম

সদস্য

০৫।

জনাব আঃ ছাত্তার খান

গন্যমান্য

সদস্য

২৪। বিবিধ (০৫)ঃজনাব মোঃ শামসুর রহমান , চেয়ারম্যান, বড়গোপালপুর ইউপি বলেন যে, বড়গোপালপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অতিদরিদ্রদের মধ্যে অগভীর নলকূপ স্থাপন করা প্রয়োজন। জরম্নরী ভিত্তিতে অতিদরিদ্রদের মাঝে অগভীর নলকূপ স্থাপনের জন্য  তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃবড়গোপালপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অতিদরিদ্রদের মধ্যে অগভীর নলকূপ স্থাপন করা উপজেলা উন্নয়ন তহবিল হতে ১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃবড়গোপালপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অতিদরিদ্রদের মধ্যে অগভীর নলকূপ স্থাপন করা ।

অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাব মোঃ শামসুর রহমান

 চেয়ারম্যান, বড়গোপালপুর ইউপি।

প্রকল্প সভাপতি

০২।

জনাব ফয়জল হাওলাদার

গন্যমান্য

সেক্রেটারী

০৩।

জনাব আনোয়ার মাদবর

সমাজ সেবক

সদস্য

০৪।

জনাব মিরাজ মাস্টার

শিÿক

সদস্য

০৫।

জনাব আঃ মনির তালুকদার

ইমাম

সদস্য

২৪। বিবিধ (০৬)ঃজনাব মোঃ মোসত্মাফিজুর রহমান মজিবর, চেয়ারম্যান, বিকেনগর ইউপি বলেন যে, বিকেনগর ইউনিয়ন পরিষদ ভবনটি মেরামত করা প্রয়োজন। জরম্নরী ভিত্তিতে ভবনটি মেরামত করা জন্য তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃবিকেনগর ইউনিয়ন পরিষদ ভবনটি জরম্নরি ভিত্তিতে মেরামত করার জন্য উপজেলা উন্নয়ন তহবিল হতে ১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃবিকেনগর ইউনিয়ন পরিষদ ভবন মেরামত।

     অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাব মোঃ মোসত্মাফিজুর রহমান

 চেয়ারম্যান, বিকেনগর ইউপি।

প্রকল্প সভাপতি

০২।

জনাব পারম্নল বেগম

সংরÿÿত ইউপি সদস্য

সেক্রেটারী

০৩।

জনাব মজিবর রহমান কাজী

সমাজ সেবক

সদস্য

০৪।

জনাব আবদুল মোতালেব বেপারী

শিক্ষক

সদস্য

০৫।

জনাব মোহাম্মদ আলী হোসাইন

ইমাম

সদস্য

২৪। বিবিধ (০৭)ঃজনাব নুরম্নজ্জামান মোড়ল, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ জাজিরা বলেন যে, পূর্বনাওডোবা ইউনিয়নের ২, ৪ ও ৭ নং ওয়ার্ডে অগভীর নলকূপ স্থাপন করা প্রয়োজন। জরম্নরী ভিত্তিতে অতিদরিদ্রদের মাঝে অগভীর নলকূপ স্থাপনের জন্য  তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃপূর্বনাওডোবা ইউনিয়নের ২, ৪ ও ৭ নং ওয়ার্ডে অগভীর নলকূপ স্থাপন করা উপজেলা উন্নয়ন তহবিল হতে ১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃপূর্বনাওডোবা ইউনিয়নের ২, ৪ ও ৭ নং ওয়ার্ডে অগভীর নলকূপ স্থাপন করা ।

            অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাব আঃ ছালাম মোড়ল

সদস্য, পূর্বনাওডোবা ইউপি

প্রকল্প সভাপতি

০২।

জনাব মোঃ শামিম মোড়ল

গন্যমান্য

সেক্রেটারী

০৩।

জনাব মোঃ ফরহাদ মিয়া

ইমাম

সদস্য

০৪।

জনাব দেলোয়ার মোড়ল

সমাজ সেবক

সদস্য

০৫।

জনাব দাদন শেখ

সমাজসেবক

সদস্য

২৪। বিবিধ (০৮)ঃজনাব মোঃ খবির উদ্দিন ফরাজী, চেয়ারম্যান, পূর্বনাওডোবা ইউপি বলেন যে, পূর্বনাওডোবা ইউনিয়নের বিভিন্ন স্থানে অগভীর নলকূপ স্থাপন করা প্রয়োজন। জরম্নরী ভিত্তিতে অতিদরিদ্রদের মাঝে অগভীর নলকূপ স্থাপনের জন্য  তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃপূর্বনাওডোবা ইউনিয়নের বিভিন্ন স্থানে অগভীর নলকূপ স্থাপন করা উপজেলা উন্নয়ন তহবিল হতে ১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃপূর্বনাওডোবা ইউনিয়নের বিভিন্ন স্থানে ওয়ার্ডে অগভীর নলকূপ স্থাপন ।

            অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাব মোঃ খবির উদ্দিন ফরাজী

চেয়ারম্যান, পূর্বনাওডোবা ইউপি

প্রকল্প সভাপতি

০২।

জনাব আজাহার মুন্সি

 সদস্য, পূর্বনাওডোবা ইউপি

সেক্রেটারী

০৩।

জনাব রহিমা বেগম

সংরÿÿত ইউপি সদস্য

সদস্য

০৪।

জনাব মোতালেব হুজুর

ইমাম

সদস্য

০৫।

জনাব আঃ রউফ মাস্টার

শিক্ষক

সদস্য

২৪। বিবিধ (০৯)ঃজনাব এস এম সিরাজুল ইসলাম, চেয়ারম্যান, বড়কান্দি ইউপি বলেন যে, বড়কান্দি  ইউনিয়নের ৬, ৭ ও ৮ নং ওয়ার্ডে অগভীর নলকূপ স্থাপন করা প্রয়োজন। জরুরী ভিত্তিতে অতিদরিদ্রদের মাঝে অগভীর নলকূপ স্থাপনের জন্য  তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃবড়কান্দি  ইউনিয়নের ৬, ৭ ও ৮ নং ওয়ার্ডে অগভীর নলকূপ স্থাপন করা উপজেলা উন্নয়ন তহবিল হতে =১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃবড়কান্দি  ইউনিয়নের ৬, ৭ ও ৮ নং ওয়ার্ডে অগভীর নলকূপ স্থাপন ।

            অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

 

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাব এস এম সিরাজুল ইসলাম

চেয়ারম্যান, বড়কান্দি ইউপি

প্রকল্প সভাপতি

০২।

জনাব রানা সরদার

গন্যমান্য

সেক্রেটারী

০৩।

জনাব ফয়জল মুন্সি

ইউপি সদস্য

সদস্য

০৪।

জনাব আমেনা বেগম

শিÿক, নজিমদ্দিন বেপারী কান্দি প্রঃ বিঃ

সদস্য

০৫।

জনাব রহমান সরদার

গন্যমান্য

সদস্য

২৪। বিবিধ (১০)ঃজনাব এস এম রফিকুল ইসলাম, চেয়ারম্যান, জাজিরা ইউপি বলেন যে, জাজিরা ইউনিয়নের  বিভিন্ন  ওয়ার্ডে অগভীর নলকূপ স্থাপন করা প্রয়োজন। জরম্নরী ভিত্তিতে অতিদরিদ্রদের মাঝে অগভীর নলকূপ স্থাপনের জন্য  তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃজাজিরা ইউনিয়নের  বিভিন্ন  ওয়ার্ডে অগভীর নলকূপ স্থাপন করা উপজেলা উন্নয়ন তহবিল হতে ১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃ জাজিরা ইউনিয়নের  বিভিন্ন  ওয়ার্ডে অগভীর নলকূপ স্থাপন ।

            অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাব এস এম রফিকুল ইসলাম

চেয়ারম্যান, জাজিরা ইউপি

প্রকল্প সভাপতি

০২।

জনাব কহিনুর আক্তার

সংরÿÿত সদস্য, জাজিরা ইউপি

সেক্রেটারী

০৩।

জনাব মাওলানা ছায়দুর রহমান

ইমাম

সদস্য

০৪।

জনাব সুবর্না আক্তার

শিÿক

সদস্য

০৫।

জনাব মোঃ ইচাহাক মিয়া

গন্যমান্য

সদস্য

২৪। বিবিধ (১১)ঃজনাবা পারভীন আক্তার, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, জাজিরা  বলেন যে, জাজিরা ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডে অগভীর নলকূপ স্থাপন করা প্রয়োজন। জরম্নরী ভিত্তিতে অতিদরিদ্রদের মাঝে অগভীর নলকূপ স্থাপনের জন্য  তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃজাজিরা ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডে অগভীর নলকূপ স্থাপন করা উপজেলা উন্নয়ন তহবিল হতে ১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃজাজিরা ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডে অগভীর নলকূপ স্থাপন ।

            অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাবা পারভীন আক্তার

ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, জাজিরা

প্রকল্প সভাপতি

০২।

জনাব  মজিবর ফকির

-

সেক্রেটারী

০৩।

জনাব হাফেজ সিদ্দিকুর রহমান

ইমাম

সদস্য

০৪।

জনাব মান্নান মোলস্ন্যা

গন্যমান্য

সদস্য

০৫।

জনাব সায়েদ মালত

গন্যমান্য

সদস্য

২৪। বিবিধ (১২)ঃজনাব মোঃ আলতাফ মুন্সি, চেয়ারম্যান, পালেরচর বলেন যে, পালেরচর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অগভীর  নলকুপ বিতরন করা দরকার।  তিনি উক্ত ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অগভীর নলকুপ স্থাপন করার জন্য সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃজাজিরা উপজেলা পরিষদের পালেরচর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অগভীর নলকুপ স্থাপন করার জন্য উপজেলা উন্নয়ন তহবিল হতে ১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃপালেরচর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অগভীর নলকুপ স্থাপন ।

            অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাব মোঃ আলতাফ মুন্সি

 চেয়ারম্যান, পালেরচর ইউপি।

প্রকল্প সভাপতি

০২।

 মোঃ মিন্টু মুন্সি

 গন্যমান্য ব্যাক্তি

সেক্রেটারী

০৩।

রোকেয়া বেগম

                    সমাজ সেবিকা

সদস্য

০৪।

 মোঃ ছাদেকুল ইসলাম

ইমাম

সদস্য

০৫।

আঃ জববার খান

মফিজুল ইসলাম রাড়ি রেজিঃ প্রাঃ বিদ্যালয়

সদস্য

২৪। বিবিধ (১৩)ঃজনাব মোঃ কুদ্দুস বেপারী, চেয়ারম্যান, বিলাশপুর বলেন যে,  জাজিরা উপজেলাধীন বিলাশপুর  ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের হতদরিদ্র পরিবারের মধ্যে অগভীর নলকুপ বিতরন করা দরকার। তিনি উক্ত ইউনিয়নের হতদরিদ্র পরিবারের মধ্যে অসভীর নলকুপ বিতরন করার জন্য তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃজাজিরা উপজেলা পরিষদের বিলাশপুর ইউনিয়নের ৪,৫,৬ ও ৭ নং ওয়ার্ডের হতদরিদ্র পরিবারের নিরাপদ পানি পান করার জন্য উপজেলা উন্নয়ন তহবিল হতে =১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃবিলাশপুর ইউনিয়নের ৪,৫,৬ ও ৭ নং ওয়ার্ডের হতদরিদ্র পরিবারের মধ্যে অসভীর নলকুপ স্থাপন।

            অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাব মোঃ কুদ্দস বেপারী

 চেয়ারম্যান, বিলাসপুর ইউপি।

প্রকল্প সভাপতি

০২।

জনাব মোঃ রাজ্জাক মাদবর

 গন্যমান্য ব্যাক্তি

সেক্রেটারী

০৩।

জনাব মোঃ ছিদাম বেপারী

 গন্যমান্য ব্যাক্তি

সদস্য

০৪।

জনাব মোঃ মান্নান সারেং

ইউপি সদস্য

সদস্য

০৫।

জনাব মোঃ ফারুক বোপরী

 গন্যমান্য ব্যাক্তি

সদস্য

২৪। বিবিধ (১৪)ঃজনাব একেএম ফজলুল হক, চেয়ারম্যান, নাওডোবা বলেন যে, নাওডোবা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অগভীর নলকুপ স্থাপন করা দরকার। নাওডোবা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অগভীর নলকুপ স্থাপন করার জন্য তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃজাজিরা উপজেলা পরিষদের নাওডোবা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অগভীর নলকুপ স্থাপনের জন্য উপজেলা উন্নয়ন তহবিল হতে ১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃনাওডোবা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অগভীর নলকুপ স্থাপন ।

            অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাব একেএম ফজলুল হক

 চেয়ারম্যান, নাওডোবা  ইউপি।

প্রকল্প সভাপতি

০২।

জনাব মোঃ বেলায়েত হোসেন

ইউপি সদস্য

সেক্রেটারী

০৩।

মোঃ গিয়াসউদ্দিন মাদবর

গন্যমান্য

সদস্য

০৪।

মাওলানা মোহসিন

ইমাম

সদস্য

০৫।

সালমা আক্তার

ইউপি মহিলা সদস্য

সদস্য

২৪। বিবিধ (১৫)ঃজনাব একেএম ফজলুল হক, চেয়ারম্যান, নাওডোবা বলেন যে, নাওডোবা ইউনিয়নের  হাজি জৈনদ্দিন মাদবর কান্দি নুর মোহাম্মদ মাদবরের কান্দি হইতে উল্টর দিকে মিজবাহ মাদবরের দোকান পর্যন্ত মাটির রাস্তা পূর্ন নির্মান করা দরকার।  উক্ত কনদ্দিন মাদবর কান্দি নুর মোহাম্মদ মাদবরের কান্দি হইতে উল্টর দিকে মিজবাহ মাদবরের দোকান পর্যন্ত মাটির রাস্তা পূর্ন নির্মান করা দরকার।  করার জন্য তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃজাজিরা উপজেলা পরিষদের নাওডোবা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অগভীর নলকুপ স্থাপনের জন্য উপজেলা উন্নয়ন তহবিল হতে ১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃনাওডোবা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে অগভীর নলকুপ স্থাপন ।

   অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

জনাব মোঃ বেলায়েত হোসেন

ইউপি সদস্য

প্রকল্প সভাপতি

০২।

মাওলানা মোহসিন

 

সেক্রেটারী

০৩।

মোঃ গিয়াসউদ্দিন মাদবর

গন্যমান্য

সদস্য

০৪।

মোঃ করিম মাদবর

ইমাম

সদস্য

০৫।

মোসাঃ সাফিয়া আক্তার

ইউপি মহিলা সদস্য

সদস্য

২৪। বিবিধ (১৬)ঃজনাব মোঃ                         , চেয়ারম্যান,                   বলেন যে,   ইউনিয়নের  উন্নয়ন করা প্রযোজন।                           উন্নয়ন করার জন্য তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃজাজিরা উপজেলা পরিষদের                     ইউনিয়নের                  উন্নয়ন করা জন্য উপজেলা উন্নয়ন তহবিল হতে ১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃ                ইউনিয়নের                 ভিত্তিতে উন্নয়ন ।

            অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

 

 চেয়ারম্যান,  ইউপি।

প্রকল্প সভাপতি

০২।

 

 গন্যমান্য ব্যাক্তি

সেক্রেটারী

০৩।

 

শিক্ষক, রায়ের কান্দি সঃ প্রঃ বিদ্যালয়।

সদস্য

০৪।

 

আনসার ভিডিপি

সদস্য

০৫।

 

গন্যমান্য

সদস্য

২৪। বিবিধ (১৭)ঃজনাব মোঃ                         , চেয়ারম্যান,                   বলেন যে,   ইউনিয়নের  উন্নয়ন করা প্রযোজন।                           উন্নয়ন করার জন্য তিনি সভাপতি মহোদয়কে অনুরোধ করেন। সভায় এই বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

        সিদ্ধামত্মঃজাজিরা উপজেলা পরিষদের                     ইউনিয়নের                  উন্নয়ন করা জন্য উপজেলা উন্নয়ন তহবিল হতে ১,০০,০০০/- টাকা বরাদ্দ করার বিষয়ে সভায় জনস্বার্থে ও বাসত্মবতার নিরীখে সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গ্রহনসহ অনুমোদন করা হয় এবং নিমণবর্নিত ব্যক্তিবর্গের সমন্বয় প্রকল্প কমিটি গঠন করা হয় এবং বিধি ও আইন মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

         প্রকল্পের নামঃ                ইউনিয়নের                 ভিত্তিতে উন্নয়ন ।

            অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা। (উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

নিম্নে কমিটি দেয়া হলো।

ক্রমিন নং

ইাম

পদবী

কমিটির পদবী

০১।

 

 চেয়ারম্যান,  ইউপি।

প্রকল্প সভাপতি

০২।

 

 গন্যমান্য ব্যাক্তি

সেক্রেটারী

০৩।

 

শিক্ষক, রায়ের কান্দি সঃ প্রঃ বিদ্যালয়।

সদস্য

০৪।

 

আনসার ভিডিপি

সদস্য

০৫।

 

গন্যমান্য

সদস্য

        সংশ্লিষ্ট স্থাই কমিটির সভাপতি ও উপজেলা যাচাই বাছাই কমিটির সদস্য সচিব সভায় অবহিত করেন যে, উপরোক্ত প্রকল্পগুলো উক্ত সভায় বাছাই প্রস্ত্ততশরণ ও অনুমোদন করা হয়েছে তিনি প্রকল্পগুলো বাস্তবায়নের জন্য সভায় অনুমোদনের জন্য সভাপতির কাছে অনুরোধ করেন।

        এখানে উল্লেখ্য যে, উপরোক্ত গৃহীত প্রকল্পসমূহ আগামী অর্থবছর অর্থাৎ ২০১৪-১৫ অর্থ বছরের বাজেট বরাদ্ব হতে অবমুক্ত করা হবে।

         ২৫। ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রঃ

    (ক) চেয়ারম্যান জাজিরা ইউনিয়ন পরিষদ সভায় জানান যে, জাজিরা ইউনিয়ন পষিদের ভবন উদ্বোধন না হওয়ায় ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের কাজ ভাড়া দোকানে চলিতেছে । উদ্যোক্তাগণ নিয়মিতভাবে  তথ্য সেবা কেন্দ্রে আসছেন এবং জনগণ সেবা পাচ্ছে। তথ্য সেবা কেন্দ্রে আয় দিন দিন বেড়েই চলছে।

    (খ) চেয়ারম্যান বড়কান্দি সভায় জানান যে,  জনগণের সুবিধার্থে কাজিরহাট বাজারের পুরাতন ইউনিয়ন পরিষদ ভবনে তথ্য সেবা কেন্দ্রের কার্যক্রম পরিচালনা হচ্ছে। তথ্য সেবা কেন্দ্রের সেবা সম্পর্কে জনগণকে অবহিত করা হচ্ছে  এবং জনগণ সেবা পাচ্ছেন ।  জনগণকে অবহিত করার জন্য ব্যাপক প্রচার করা হচ্ছে।

    (গ) চেয়ারম্যান, পূর্ব নাওডোবা ইউনিয়ন পরিষদ সভায় জানান যে, জনগণ নিয়মিতভাবে সেবা পাচ্ছেন। কম্পিউটার প্রশিক্ষণ আরো জোরদার ভাবে চলছে। পুরাতন কম্পিউটার মেরামত হয়েছে। তাই প্রশিক্ষণরত ছাত্র-ছাত্রীরা আরো উৎসাহী হচ্ছে। 

    (ঘ) চেয়ারম্যান, নাওডোবা ইউনিয়ন পরিষদ সভায় জানান যে, নাওডোবা ইউনিয়ন পরিষদের  নির্ধারিত পরিষদ ভবন নেই। সেজন্য  ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে নাওডোবা বাজারে একটি বিল্ডিং ভাড়া করে তথ্য সেবা কেন্দ্রের কার্যক্রম পরিচালনা করা  হচ্ছে।   তথ্য সেবা কেন্দ্রে জনগণকে  অবহিত করার জন্য মাইকিং এবং লিফলেট বিতরণ  করার কার্যক্রম চলছে । সাধারন জনগন তথ্য সেবা কেন্দ্রে প্রতিনিয়ত সেবা পাচ্ছে।

    (ঙ) চেয়ারম্যান মূলনা ইউনিয়ন পরিষদ সভায় জানান যে,  ইউনিয়ন পরিষদের  নিজস্ব  ভবন না থাকায় জনগণকে তথ্য  সেবা দেয়ার  লক্ষ্যে লাউখোলা বাজারে একটি ভাড়া করা দোকানে তথ্য সেবা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। তথ্য সেবা কেন্দ্রের সেবা সম্পর্কে জনগণকে অবহিত করা এবং  বহুল প্রচারের ব্যবস্থা গ্রহণ করা  হচ্ছে । পুরাতন কম্পিউটার মেরামত করা হয়েছে। কোথাও কোন সমস্যা নাই। কম্পিউটার প্রশিক্ষণ নেয়ার জন্য প্রতিদিন ছাত্র-ছাত্রীরা তথ্য সেবা কেন্দ্রে ভীড় করছে।

    (চ) চেয়ারম্যান, বি.কে নগর ইউনিয়ন পরিষদ সভায় জানান যে, ইউনিয়ন পরিষদের যোগাযোগের রাসত্মা খারাপ থাকায় ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রটি  বি.কে নগর  ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে স্থাপনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়েছে। জনগণকে অবহিত করারও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে । ব্যাপক প্রচারের জন্য মাইকিং করা হ&&চছ। কম্পিটার প্রশিক্ষণ নেওয়ার জন্য ছাত্র-ছাত্রীরা ভীড় করছে।

    (ছ) চেয়ারম্যান, বড়গোপালপুর ইউনিয়ন পরিষদ সভায় জানান যে, তার ইউনিয়ন পরিষদ ভবনে তথ্য সেবা কার্যক্রম পরিচালনা হচ্ছে।   বহুল প্রচারের  জন্য ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তথ্য সেবা কেন্দ্রে আয় দিনদিন বেড়েই চলছে।

    (জ) চেয়ারম্যান, বিলাসপুর ইউনিয়ন পরিষদ সভায় জানান যে, ইউনিয়ন পরিষদে ভবন না থাকায় বিলাসপুর বাজারে একটি ভাড়া করা দোকানে তথ্য সেবা কেন্দ্রের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। বহুল প্রচারের জন্য মাইকিং করা করা হচ্ছে ।

  (ঝ) চেয়ারম্যান, কুন্ডেরচর ইউনিয়ন পরিষদ সভায় জানান যে, ইউনিয়ন পরিষদে নিজস্ব ভবন না থাকায়  ভাড়া করা একটি দোকানে তথ্য সেবা কেন্দ্রের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।তথ্য সেবা কেন্দ্রের সেবা সম্পর্কে জনগণকে অবহিত করার জন্য বহুল প্রচারেরও ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে ।

    (ঞ) চেয়ারম্যান, পালেরচর ইউনিয়ন পরিষদ সভায় জানান যে, পালেরচর ইউনিয়ন পরিষদের কোন নিজস্ব ভবন না থাকায় ইউনিয়ন স্বাস্থ্য কমপেস্নক্স ভবনে তথ্য সেবা কেন্দ্রে কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।  বহুল প্রচারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে । কম্পিউটার প্রশিক্ষণ দেয়া হচ্ছে। বর্তমানে তথ্য সেবা কেন্দ্রের আয় বৃদ্ধি পাচ্ছে। নষ্ট কম্পিউটার মেরামত করা হয়েছে।

    (ট) চেয়ারম্যান, জয়নগর ইউনিয়ন পরিষদ সভায় জানান যে, তথ্য সেবা কেন্দ্রের কার্যক্রম ইউনিয়ন পরিষদ ভবনে চলছে। তিনি জানান যে, তথ্য সেবা কেন্দ্রে আয় প্রতিনিয়তই বাড়ছে। জনগণ তথ্য সেবা কেন্দ্র থেকে প্রতিদিনই সেবা নিতে আসছে। নষ্ট হয়ে যাওয়া কম্পিউটার মেরামত করা হয়েছে। ব্যাপক প্রচারের জন্য মাইকিং করা হচ্ছে।

    (ঠ) চেয়ারম্যান, সেনেরচর ইউনিয়ন পরিষদ সভায় জানান যে, তথ্য সেবা কেন্দ্রের কার্যক্রম ইউনিয়ন পরিষদ ভবনে চলছে। এছাড়া বহুল প্রচারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা  গ্রহণ করা হচ্ছে । আয়ের পরিমান দিনদিন বেড়েই চলছে।

    সিদ্ধামত্মঃ ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রে কার্যক্রম নিয়মিতভাবে তদারকি করতে হবে। মাইকিং, ঢোলসহরত, সভা এবং লিফলেট ইত্যাদির মাধ্যমে বহুল প্রচারের ব্যবস্থা করতে হবে। স্ব-স্ব ইউনিয়নের সকল জনগণই তথ্য সেবা সম্পর্কে জানতে পারে এবং এর সুফল ভোগ করতে পারে তার জন্য সকল ইউপি চেয়ারম্যানদেরকে ব্যবস্থা নিতে হবে।

 

 

 

 

 বাসত্মবায়নকারী কর্তৃপক্ষঃচেয়ারম্যান ইউপি (সকল), সচিব (ইউপি সকল)।

 আর কোন বিষয়ে আলোচনা না থাকায় সভাপতি উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

 

(মোবারাক আলী সিকদার)

চেয়ারম্যান

উপজেলা পরিষদ, জাজিরা

সভাপতি

 উপজেলা উন্নয়ন ও সমন্বয়  কমিটি

জাজিরা, শরীয়তপুর।

স্মারক নং-০৫.৩০.৮৬৯৪.০০০.১৪.০০২.১৩-                                                         তারিখঃ ০৬.০৭.২০১৪ খ্রিঃ।

 

সদয় অবগতি/অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুলিপি প্রেরণ করা হলোঃ-

০১। মাননীয় সংসদ সদস্য, শরীয়তপুর-১, শরীয়তপুর।

০২। সিনিয়র সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

০৩। সিনিয়র সচিব, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

০৪। জেলা প্রশাসক, শরীয়তপুর।

০৫। উপজেলা .................................................. অফিসার, জাজিরা, শরীয়তপুর।

০৬। চেয়ারম্যান, ............................................... ইউনিয়ন পরিষদ, জাজিরা, শরীয়তপুর।

০৭। জনাব ...................................................... জাজিরা, শরীয়তপুর।

                                                                                                             (আবদুল কাদের)

উপজেলা নির্বাহী অফিসার

জাজিরা, শরীয়তপুর।

  

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়

জাজিরা, শরীয়তপুর।

 

  প্রকল্পের নামঃ  

 

 

অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা-অর্থবছর- ২০১৪-১৫

(উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

 

প্রকল্প চেয়ারম্যানঃ

 

ইউনিয়নঃ                                       , জাজিরা, শরীয়তপুর।

 

 

 

গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়

জাজিরা, শরীয়তপুর।

 

  প্রকল্পের নামঃ  

 

 

অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা-অর্থবছর- ২০১৪-১৫

(উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

 

প্রকল্প চেয়ারম্যানঃ

 

ইউনিয়নঃ                                       , জাজিরা, শরীয়তপুর।

 

গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়

জাজিরা, শরীয়তপুর।

 

  প্রকল্পের নামঃ  

 

 

অনুমোদিত বরাদ্দ =১,০০,০০০/-(একলক্ষ) টাকা-অর্থবছর- ২০১৪-১৫

(উন্নয়ন তহবিল হিসাব নং-২৯৭৯ কৃষি ব্যাংক জাজিরা শাখা)

 

প্রকল্প চেয়ারম্যানঃ

 

ইউনিয়নঃ                                       , জাজিরা, শরীয়তপুর।